অনলাইনে দেখুন ফ্রি মুভি

কপি রাইট আইন মেনেই ইন্টারনেটের কোন কোন জায়গা থেকে ফ্রিতে সিনেমা এবং টিভি সিরিয়াল দেখতে পাবেনঃ

কপি রাইট আইন কড়াকড়ি হবার পর থেকে টরেন্ট বা ফাইল শেয়ারিং সাইটগুলোতে বেশ ট্রাফিক কমেছে। আইনের প্রতি মানুষের শ্রদ্ধা বেড়েছে, তাছাড়া ব্রডব্যান্ডের দাম কমাতে এবং আগের চাইতে অনেক বেশী সুলভ হওয়াতে অনেকেই ক্যাবল বা স্যাটেলাইট সংযোগ বন্ধ করে ব্রডব্যান্ড কানেকশন নিচ্ছেন। যদি আপনি চিন্তাগ্রস্থ থাকেন যে, ইন্টারনেটের অতল দুনিয়ায় কোন কোন সাইট থেকে আপনি বিনামূল্যে অথচ আইন মোতাবেক মুভি এবং টিভি সিরিজ দেখতে পাবেন, তবে নীচে এমন ৭টি সার্ভিস সমন্ধে আমরা আপনাকে জানাচ্ছি।

youtube

ছবি: সংগৃহীত

১. ইউটিউবঃ সারা বিশ্বে প্রতিদিন গড়ে ৬০০ কোটি ঘন্টা ভিডিও দেখা হয় শুধুমাত্র ইউটিউব থেকে। যদিও বেশীরভাগ ভিডিওই মিউজিক ভিডিও ও প্র্যাংক বা ফানি ভিডিও তবু আপনি অসংখ্য পূর্ণদৈর্ঘ্য বাংলা/ইংরেজী/হিন্দী মুভি সেখানে পাবেন। এটিতে বিজ্ঞাপনের দৌরাত্ন্য সহ্য করতে হবে।

hulu

ছবি: সংগৃহীত

২.হুলুঃ এখানে আপনি এক্সক্লুসিভ কালেকশন পাবেন সিনেমা আর টিভি সিরিজের, পুরোপুরি বিনামূল্যে উচ্চমানের প্রিন্ট কোয়ালিটিতে দেখতে পাবেন। এখানেও বিজ্ঞাপনের দৌরাত্ন্য সহ্য করতে হবে। হুলুকে পৃষ্ঠপোষকতা করে মূলতঃ NBC Universal, Fox, এবং Disney

crackle

ছবি: সংগৃহীত

৩. ক্র্যাকেলঃ পুরনো ও বি গ্রেড মুভি বিনামূল্যে উচ্চ মানের প্রিন্টে দেখার জন্য এটি জনপ্রিয়। তবে মাঝে মাঝে খুব সীমিত সময়ের জন্য নতুন মুভিও এখানে দেখতে পাওয়া যায়। এদের নিজস্ব মোবাইল এপ রয়েছে। এই সার্ভিসটি সনির পৃষ্ঠপোষকতায় চলে।

Internet movie archive

ছবি: সংগৃহীত

৪. ইন্টারনেট মুভি আর্কাইভঃ এটি পূর্ণদৈর্ঘ্য মুভি দেখার জন্য খুব ভালো একটা সোর্স হতে পারে। অতি পুরনো ক্লাসিক মুভি, ডকুমেন্টারি বা প্রপাগান্ডা মুভি/ভিডিও খুজেঁ পাবার ও দেখার জন্য এটি দারুন একটি জায়গা।

viewrs

ছবি: সংগৃহীত

৫. ভিউষ্টারঃ এটি অপরিচিত সিনেমা দেখার আরেকটি দারুন প্লাটফর্ম। ফ্রিতে দেখা যাবে, বিজ্ঞাপন আছে। এদেরও নিজস্ব এপ আছে প্রধান ৩টি মোবাইল ওএসের জন্য। বিভিন্ন ঘরানার মুভিতে এদের কালেকশন বেশ ভালো।

snagfilms

ছবি: সংগৃহীত

৬. স্ল্যাগফিল্মসঃ এখানে আপনি খুজেঁ পাবেন ডকুমেন্টারিস, বিশ্বখ্যাত মুভি, এবং ফিল্ম ফ্যাস্টিভালে জনপ্রিয় হওয়া মুভি। এদের কালেকশন, ঘরানা আর প্রিন্ট কোয়ালিটি সব বেশ ভালো। এখানে সব ক্যাটাগরি অনুসারে ভাগ করা আছে আপনি স্রেফ খুজেঁ বের করে দেখা শুরু করে দিবেন। ফ্রিতে দেখা যাবে, বিজ্ঞাপন আছে। এদেরও নিজস্ব এপ আছে প্রধান ৩টি মোবাইল ওএসের জন্য।

vimeo

ছবি: সংগৃহীত

৭. ভিমিওঃ এটি আসলে ঠিক সিনেমা বা টিভি সিরিজ দেখার জন্য নয় তবে স্বল্প দৈর্ঘ্যের চলচ্চিত্র যেমনঃ মুভির ট্রেইলার, শর্ট ফিল্ম, মিউজিক ভিডিও, হোম মেড ভিডিও ইত্যাদি দেখতে পাবেন। এটি মূলত একটি সৃজনশীল মুভি মেকারদের একটি অনলাইন কেন্দ্রবিন্দু যেখানে তারা নিজেদের ভিডিও আপলোড করে শেয়ার করে। এটিতে দারুন মজার আর আগ্রদ্দীপক সব ভিডিও পাবেন।